Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
অস্ট্রেলিয়ার মাঠে ইতিহাস গড়লেন ইয়াসির শাহ

অস্ট্রেলিয়ার মাঠে ইতিহাস গড়লেন ইয়াসির শাহ

অ্যাডিলেড টেস্টে সেঞ্চুরি করার মধ্য দিয়ে পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ইতিহাস গড়লেন ইয়াসির শাহ। তবে ৮ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার মাঠে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন এ লেগ স্পিনার।

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারের রেকর্ড ট্রিপল সেঞ্চুরির ম্যাচে পাকিস্তানের লেজের ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন ইয়াসির।

৩ উইকেটে ৫৮৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে স্বাগতিক অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩৩৫ রান করে অপরাজিত ছিলেন ওপেনার ডেভিড ওয়ার্নার। তবে এছাড়া ১৬২ রান করে শাহীন শাহ আফ্রিদির শিকারে পরিণত হন মারনাস লাবুশেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্ক ও পেট কামিন্সের গতির মুখে পড়ে চরম বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান। পাক শিবিরে একের পর এক আঘাত হানেন স্টার্ক এবং তার গতির বলে উইকেটে থিতু হতে পারেননি ওপেনার ইমাম-উল-হক, মিডল অর্ডার ব্যাটসম্যান আসাদ শফিক, ইফতেখার আহমেদ, উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রেজোয়ান ও শাহীন শাহ আফ্রিদিরা। তবে মিসেল স্টার্কের পঞ্চম শিকারে পরিণত হওয়ার আগে ৯৭ রান করেন পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম।

তবে পাকিস্তানের তারকা ব্যাটসম্যানদের ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে মিচেল স্টার্ক এবং পেট কামিন্সের গতি সামলিয়ে অসাধারণ ব্যাটিং করেছেন লেগ স্পিনার ইয়াসির শাহ এবং জাতীয় দলে বোলার হিসেবেই তার অন্তর্ভুক্তি। কিন্তু নিয়মিত বোলার হয়েও অস্ট্রেলিয়ার মাঠে অসি পেসারদের গতির ঝড়ের মুখে নতিস্বীকার না করে সাহসী ব্যাটিং করেছেন ইয়াসির।

অস্ট্রেলিয়ার মাঠে পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৮ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ২১৩ বল খেলে ১৩টি চারের সাহায্যে ১১৩ রান করেন ইয়াসির শাহ। তবে তার ক্যারিয়ারের ৩৭তম টেস্টে এটাই সর্বোচ্চ রানের ইনিংস। শুধু তাই নয়, টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলে ক্যারিয়ারের ৬৩তম ম্যাচে এসে অভিষেক সেঞ্চুরি করেছেন লেগ স্পিনার ইয়াসির শাহ। তার সেঞ্চুরির ম্যাচেও ইনিংস পরাজয়ের শঙ্কায় পাকিস্তান।

২৮৭ রানে পিছিয়ে থেকে ফলোঅন এড়াতে নেমে মাত্র ২০ রানে ৩ উইকেট হারিয়ে চরম বিপদে পাকিস্তান ক্রিকেট দল এবং এর আগে প্রথম ইনিংসের ৩৮ রানে ৩ উইকেট হারিয়েছিল পাকিস্তান।

আগের ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ ওপেনার শান মাসুদ, ইমাম-উল-হক ও অধিনায়ক আজহার আলী। অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৩৯ রান। এখনও ২৪৮ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা। তবে সোমবার চতুর্থ দিনে প্রত্যাশার চেয়েও ভালো ব্যাটিং করতে না পারলে নিশ্চিত ইনিংস পরাজয় হবে আজহার আলীর নেতৃত্বাধীন দলটির।

এর আগে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ব্রিসবেনে ইনিংস ও ৫ রানে হেরে যায় পাকিস্তান।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme