Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
আইপিএলের নিলামে উঠছেন মুশফিকসহ ৫ বাংলাদেশি

আইপিএলের নিলামে উঠছেন মুশফিকসহ ৫ বাংলাদেশি

২০২০ আইপিএল নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এই লিগের প্লেয়ার্স ড্রাফটে উঠতে কিছুদিন আগে ভারতীয়-বিদেশি মিলিয়ে ৯৯৭ জন ক্রিকেটার নিবন্ধন করেছিলেন। সেখান থেকে নিলামের জন্য ৩৩২ জনের নাম চূড়ান্ত করেছে তারা।

এ তালিকায় রয়েছেন বাংলাদেশের ব্যাটিং মায়েস্ত্রো মুশফিকুর রহিম। এই কথা জানা গিয়েছিল আগেই। এবার জানা গেল মিস্টার ডিপেন্ডেবলসহ তাতে রয়েছেন আরো ৪ টাইগার।

আগামী ১৯ ডিসেম্বর সিটি অব জয়খ্যাত কলকাতায় হবে আসন্ন আইপিএলের মেগা নিলাম। শুক্রবার এজন্য ক্রিকেটারদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট আয়োজকরা। তাতে রয়েছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। ফ্র্যাঞ্চাইজিগুলোর চাওয়াতেই নতুন লিস্টে অন্তর্ভুক্ত হয়েছেন তারা।

এই ৫ ক্রিকেটারের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ধরা হয়েছে মোস্তাফিজুর রহমানের। তিনবার আইপিএল খেলার অভিজ্ঞতাসম্পন্ন বাঁহাতি পেসারের দাম ১ কোটি রুপি। এছাড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিক ও মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহর ৭৫ লাখ, পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন এবং হার্ডহিটার সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ লাখ রুপি।

নিবন্ধিত ৯৭১ ক্রিকেটার থেকে ৩০৮ এবং বাইরে থেকে আরো ২৪ জনকে নিয়ে ৩৩২ ক্রিকেটারের চূড়ান্ত তালিকা করা হয়েছে। এতে ফ্র্যাঞ্চাইজিগুলোর মতামতকে প্রাধান্য দেয়া হয়েছে। কারণ, আট ফ্র্যাঞ্চাইজিতে ফাঁকা আছে ৭৩ জন খেলোয়াড়ের জায়গা। এর মধ্যে সর্বোচ্চ ২৯ জন বিদেশি শূন্যস্থান পূরণ করতে পারবেন।

এই তালিকায় সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি ক্যাটাগরিতে আছেন ৭ জন বিদেশি খেলোয়াড়। তারা হলেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ক্রিস লিন, মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং শ্রীলংকার অ্যাঞ্জেলো ম্যাথিউস।

দ্বিতীয় সর্বোচ্চ দেড় কোটি রুপি ক্যাটাগরিতে আছেন ১ ভারতীয় রবিন উথাপ্পা এবং ৯ বিদেশি ক্রিকেটার। এছাড়া তৃতীয় সর্বোচ্চ ১ কোটি রুপি ক্যাটাগরিতে রয়েছেন ৩ ভারতীয় পিযুশ চাওলা, ইউসুফ পাঠান ও জয়দেব উনাদকাট এবং ২০ জন বিদেশি ক্রিকেটার।

সবমিলিয়ে ১৮৬ জন ভারতীয়, ১৪৩ জন বিদেশি এবং ৩ জন সহযোগী সদস্য দেশের ক্রিকেটার নিয়ে হবে এবারের আইপিএল নিলাম। নির্ধারিত দিনে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে বহুল আলোচিত এই প্লেয়ার্স ড্রাফট।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme