Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
এবার তেল দিয়ে নই, পানি দিয়েই চলবে বাইক!

এবার তেল দিয়ে নই, পানি দিয়েই চলবে বাইক!

নিউজ ডেক্স: ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার ম্যাক্সিম লিফভেরি ও মোট ‘বাইক নির্মাতা ইয়ামাহা। এবার তারা বাজারে নিয়ে আসছে এমন একটি বাইক, যেটি তেলের পরিবর্তে পানি দিয়েই চলবে। হ্যা, কথাটা শুনে অবাক হলেও সত্য যে, সম্প্রতি ইয়ামাহা কোম্পানী এমনই এক প্রযুক্তি বাজারে আনতে যাচ্ছে।

এছাড়াও কয়েকদিন আগে ইয়ামাহা পানি দিয়ে চালিত একটি টু-হুইলারের কনসেপ্ট ছবি প্রকাশ করেছেন। আর এর আগে বিগত ২০১৬ সালে বাইকটির স্কেচ প্রথম শেয়ার করেন। এরপর ইয়ামাহার উদ্যোগে বাইকটির ইঞ্জিন-ফ্রেম ডেভলপমেন্ট থেকে শুরু করে অন্যান্য আনুষাঙ্গিক কাজ’কর্ম শুরু হয়।

বর্তমানে সেটারই ফাইনাল কনসেপ্টের ছবি ম্যাক্সিম লিফেরি প্রকাশ্যে এনেছে। কনসেপ্ট বাইকটির নাম দেয়া হয়েছে ইয়ামাহা এক্সটি ৫০০-এইচ-টু ও এডিশন। অনেকে আবার বাইকটিকে সত্তর দশকের ইয়ামাহার এনডিউরো-আডভেঞ্চার বাইক এক্সটি ৫০০-এর পুর্ ‘জন্ম হিসাবে মনে করছেন।

তবে আপকামিং ইয়ামাহা এক্সটি ৫০০-এইচ-টু ও এডিশানের বাইকটিতে থাকতে পারে ক্লোজড লুপ এইচ টু ও মোটর। ইয়ামাহা যদি বাইকটিকে বাজারে আনতে সক্ষম হয়, তাহলে এটি বাজারে শোর’গোল ফেলার পাশা’পাশি প্রযুক্তির দিক থেকে এক নতুন দিগন্তের উন্মোচন ঘটাবে। জানা গেছে, ২০২৫ সালের মধ্যে এই বাইক বাজারে আসার সম্ভাবনা রয়েছে।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme