Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
করোনায় দেশে প্রথম বিলাসবহুল লঞ্চে ভাসমান কোয়ারেন্টাইন সেন্টার

করোনায় দেশে প্রথম বিলাসবহুল লঞ্চে ভাসমান কোয়ারেন্টাইন সেন্টার

নিউজ ডেক্স: দেশের প্রথম একটি বিলাস-বহুল দোতলা লঞ্চে ভাসমান কোয়ারেন্টাইন সেন্টার চালু করা হয়েছে। জানা যায়, ক্লাস্টার হিসেবে চিহ্নিত নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা থেকে পটুয়াখালীতে প্রবেশ করা মানুষের জন্য ভাস,মান এই কোয়ারেন্টিন ইউনিট চালু করা হয়েছে।

তবে ভাসমান এ ইউনিটে ৪০টি ডাবল এবং ৩৮টি সিংগেল কেবিন রয়েছে। কোয়ারেইন্টাইনে থাকা ব্যক্তিদের দেখভাল করার জন্য রয়েছে ডাক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আইন-শৃংখলা র,ক্ষাকারী বা,হিনীর সদস্যরা।

এছড়াও মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে ‘এ আর খান-১’ লঞ্চকে প্রাতি-ষ্ঠানিক ভাসমান কোয়ারেইন্টাইন ইউনিট হিসেবে উ,দ্বোধন করেন জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধুরী। তবে এ,সময় উপস্থিত ছিলেন-পটুয়াখালীর সি,ভিল সা,র্জন জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক হেমায়েত উদ্দিন, সদর উপজেলা নি,র্বাহী অফিসার লতিফা জান্নাতি, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরি-কল্পনা কর্মকর্তা আব্দুল মুনয়েম সাদ, পটুয়াখালী নদী-বন্দর কর্মকর্তা খাজা সাদিকুর রহমান,সহ প্রশাসনের ঊ,র্ধ্বতন কর্ম-কর্তারা।

অন্যদিকে জেলা প্রশাসক জানান, নদীবহুল পটুয়াখালী জেলার জন-সাধারণকে করোনার প্রভাব থেকে নিরাপদ রাখতে নি,ষেধাজ্ঞা অমান্য করে নৌ-পথে আগত যাত্রীদের কোয়ারেইন্টাইন যথাযথ-ভাবে নিশ্চিতের লক্ষ্যে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

অপরদিকে এই বিষয়ে তিনি আরো জানান, সরকারি নির্দেশনা অমান্য করে যেসব ব্যক্তি এই জেলায় প্রবেশ করবে, তাদেরকে ও তাদের পরিবারকে নিরাপদ রাখতে তথা পটুয়াখালী জেলার মানুষকে সু-রক্ষিত রাখতে এই লঞ্চে তাদের ১৪ দিন বা,ধ্যতামূলক অবস্থান করতে হবে। এই সময়ে বিআইডব্লিউটিএ, জেলা স্বাস্থ্য বিভাগ এবং পটুয়াখালী জেলা প্রশাসন তাদের প্রয়োজনীয় সহ-যোগিতা প্রদান করবে বলে জানান তিনি।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme