Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
গণ-পরিবহণ চালুর বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা

গণ-পরিবহণ চালুর বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা

নিউজ ডেক্স: দেশের করোনা-ভাইরাস পরিস্থিতির উন্নতি না হওয়ায় সাধারণ ছুটি ৫ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জা,রি করেছে জন-প্রশাসন মন্ত্রণালয়। জানা যায়, বৃহস্পতিবার (২৩ এপ্রিল) এই প্রজ্ঞা,পন জারি করা হয়। এবারের ছুটির সঙ্গে নতুন কিছু নির্দেশনা জা,রি করেছে সরকার। এছাড়াও আদেশে বলা হয়েছে, জ,রুরি পরিষেবার (বিদ্যুৎ, পানি, গ্যাস, ফা,য়ার সা,র্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট ইত্যাদি) ক্ষেত্রে এ ব্যবস্থা প্রযোজ্য হবে না।

সংবাদ সুত্রে আরও জানা যায় যে, ‘কৃষিপণ্য, সার, কীট-নাশক, জ্বা,লানি, সংবাদপত্র, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জা-মাদি, জরুরি ও নিত্য-প্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচা বাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির আওতার বাইরে থাকবে।’ পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে শিল্প-কারখানা, কৃষি এবং উৎপাদন ও সরবরাহ ব্যবস্থার সাথে সংশ্লিষ্ট ক্ষেত্র-গুলো ও গণ-পরিবহন পর্যায়ক্রমে চালু করা হবে। জ,রুরি প্রয়োজনে অফিস খোলা রাখা যাবে।

অন্যদিকে আদেশে বলা হয়, মানুষের জীবন-জীবিকার স্বা,র্থে রিকশা-ভ্যানসহ যান,বাহন, রেল, বাস সার্ভিস পর্যায়,ক্রমে চালু করা হবে। জনগণের প্রয়োজন বিবেচনায় ছুটি-কালীন বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখার প্রয়োজনীয় নির্দেশনা দেবে। স্বাস্থ্য,মন্ত্রীর নেতৃত্বে গঠিত করোনা-ভাই,রাস প্রতি-রোধ সং,ক্রান্ত জাতীয় কমিটি এর আগে আরও সাতদিন সাধারণ ছুটি বাড়ানোর প্রস্তাব করে সরকার প্রধানের কাছে পাঠিয়েছিল।

করোনা-ভাইরাসের কারণে প্রথম দ,ফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি ৩ য় দ,ফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। এরপর চতুর্থ দ,ফায় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। এবার পরিস্থিতি বিবেচনায় নিয়ে ৫ ম দ,ফায় ছুটি বাড়ল। জন-প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ছুটি বাড়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ছুটি বাড়ার সঙ্গে সঙ্গে নতুন অনেক নির্দেশনাও এসেছে। নির্দেশনায় নতুন কিছু বিষয় রয়েছে। তিনি বলেন, করোনা-ভাই,রাসের কারণে ছুটি ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। ফলে ৬ মে অফিস খুলবে।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme