Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
ঘূর্ণি-ঝড় ‘আম্ফান’ মোকা-বিলায় উপকূলীয় এলাকায় মাইকিং প্রচার

ঘূর্ণি-ঝড় ‘আম্ফান’ মোকা-বিলায় উপকূলীয় এলাকায় মাইকিং প্রচার

আবহাওয়ার খবর: ঘূর্ণি-ঝড় ‘আম্ফান’ মোকা-বিলায় বরিশালসহ উপকূলীয় এলাকায় মাইকিং শুরু করেছে ঘূর্ণি-ঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)।  প্রস্তুত রাখা হয়েছে সিপিপি’র সদস্যদের। জানা যায়, সোমবার (১৮ মে) সকাল থেকে বরিশালসহ উপকূলীয় জেলা,গুলোতে ঘূর্ণি-ঝড় সম্পর্কে জন-সাধারণকে অ,বহিত করতে মাইকিং শুরু করা হয়।

এছাড়াও ঘূর্ণি-ঝড়ে যে কোনো ধরণের সহায়তার জন্য বরিশাল জেলায় ৬ হাজার ১৫০ জন, বরিশাল বিভাগে ২৫ হাজার পাঁচ জন এবং উপকূলীয় এলাকার ১৩ জেলায় ৫৫ হাজার ২৬০ জন সিপিসি কর্মী প্রস্তুত রাখা হয়েছে।

মাইকিং এর পাশাপাশি সংশ্লিষ্ট এলাকা,গুলোতে সাংকেতিক পতাকা উ,ত্তোলন করা হয়েছে। এবার ঝড়ের সময় সাই,ক্লোন শেল্টার সেন্টারে আশ্রয়-গ্রহণের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে জন-সাধারণের প্রতি অনুরোধ জানানো হচ্ছে ব‌লে জানা‌লেন ঘূর্ণি-ঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)’র ব‌রিশাল আঞ্চ‌লিক উপ প‌রিচালক মো. আব্দুর রশীদ।

অন্যদিকে এর আগে বরিশালে জেলা প্রশাসন ঘূর্ণি-ঝড় মোকা-বিলায় একাধিক প্রস্তুতি সভা করেছে। বরিশাল জেলায় ১ হাজার ৫১ টি আশ্রয়,কেন্দ্র প্রস্তুত রয়েছে। এসব আশ্রয়-কেন্দ্রে ২ লাখ ৪০ হাজার মানুষ আশ্রয় গ্রহণ করতে পারবে। এবার শিক্ষা প্রতিষ্ঠান,গুলোতেও আশ্রয়-কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme