Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
জনসমুদ্রে রূপ নিচ্ছে ইমরানবিরোধী আজাদি মার্চ

জনসমুদ্রে রূপ নিচ্ছে ইমরানবিরোধী আজাদি মার্চ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে হটাতে দেশটির অন্যতম প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামের আজাদি মার্চ জনসমুদ্রে রূপ নিচ্ছে। তবে সোমবার করাচি থেকে শুরু হওয়া আজাদি পদযাত্রা বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদ পৌঁছার কথা রয়েছে।

বিরোধী দলীয় নেতা মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বিরোধী আজাদি মার্চ মঙ্গলবার লাহোর পৌঁছায়। তবে সেখানে বুধবার দিনব্যাপী বিভিন্ন প্রতিবাদী সভায় কয়েক লাখ মানুষ অংশ নেন এবং সরকারবিরোধী আজাদি পদযাত্রায় ইসলামাবাদে দীর্ঘ অবস্থান কর্মসূচি পালন করতে পারেন তারা।

পাকিস্তানি ও দলীয় পতাকা উত্তোলন করে কয়েক হাজার গাড়ি নিয়ে এই পদযাত্রায় অংশ নিয়েছে আন্দোলনকারীরা। তবে ইমরানবিরোধী ‘গো নিয়াজি গো’ স্লোগানসহ সরকারবিরোধী প্রচারণায় পুরো সড়ক পথ মুখরিত করে রেখেছেন তারা।

প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামের সরকারবিরোধী এই পদযাত্রায় পাকিস্তান পিপল’স পার্টি, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ, দ্য আওয়ামী ন্যাশনাল পার্টিসহ বিভিন্ন দলের প্রতিনিধিরাও সমর্থন দিয়ে অংশ নিয়েছেন।

বিভিন্ন পথসভায় এসব দলের শীর্ষস্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন। তবে এছাড়া পিপিপি ও মুসলিম লীগের পক্ষ থেকে স্বাগত শিবিরও স্থাপন করা হয়েছে।

করাচি, কোয়েটাসহ পাকিস্তানের বিভিন্ন প্রদেশ থেকে কয়েক লাখ কর্মী-সমর্থক আজাদি মার্চে অংশ নিয়েছে । তবে সরকার পতনের আগ পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখা হবে জমিয়ত প্রধান মাওলানা ফজলুর রহমান ঘোষণা দিয়েছেন।

এদিকে জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমানকে হত্যার আশঙ্কা করছে দেশটির গোয়েন্দা সংস্থা। তবে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং আফগান গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’কে এর জন্য অভিযুক্ত করেছে তারা।

বিরোধী এ নেতাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে জানিয়ে সতর্কবার্তা জারি করেছে পাক গোয়েন্দা সংস্থা। ইতিমধ্যে হু*মকি সত*র্কতাটি পাঞ্জাবের প্রাদেশিক সরকারকে অবহিত করা হয়েছে বলেও জিয়ো নিউজ জানিয়েছে।

সরকারি সূত্রের বরাতে সংবাদ মাধ্যমটি জানায়, ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং আফগান গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’ মাওলানা ফজলুর রহমানের ওপর তীব্র আক্রমণ চালাতে পারে।

হুমকি সতর্কবার্তায় পাকিস্তানের গোয়েন্দা সংস্থা জানিয়েছে যে, জমিয়ত প্রধান মাওলানা ফজলুর রহমানের উপর হামলার জন্য টার্গেট কিলারদের সঙ্গে ‘র’ ও ‘এনডিএস’ যোগাযোগ করেছে। এই উদ্দেশ্যে প্রচুর অর্থ বরাদ্দের খবরও তারা পেয়েছে।

প্রাণঘাতি হামলার ব্যাপারে মাওলানা ফজলুর রহমানকে স*তর্ক করে তার সুরক্ষার ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আহ্বান জানিয়েছে গোয়েন্দারা।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme