Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
দিনে মাত্র দু’বার সমুদ্রে ভেসে উঠে অ’লৌকিক এই মন্দির!!!

দিনে মাত্র দু’বার সমুদ্রে ভেসে উঠে অ’লৌকিক এই মন্দির!!!

ভাবতেও অবাক লাগে, চোখের সামনে বি’স্তৃত এক জলরাশি। তারই মাঝে চোখের পলকে হঠাৎই ভেসে উঠলো একটি বড় মন্দির। এমন দৃশ্য কল্পনা করতে যেন অবাক লাগে! কিন্তু সত্যিই এমন এক অলৌকিক দৃশ্যের দেখা মেলে আরব একটি সাগরে।

তাহলে শুনুন, এক শিব মন্দিরের কথা। প্রতিদিন মাত্র কয়েক ঘণ্টার জন্য সমূদ্রে ভেসে ওঠে এই মন্দিরটি। একসময় আবার পানিতেও অদৃশ্য হয়ে যায়। মন্দিরটির নাম স্তম্ভেশ্বর মহাদেব মন্দির। এই মন্দিরটি গুজরাট রাজ্যের ভোদোদরা শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে কাবি কাম্বোই গ্রামে অবস্থিত। এই মন্দিরটির বয়স দেড়শ বছর। এটি আরব সাগরের খাম্বট উপসাগরের তীরে অবস্থিত।

দিনে দুইবার অদৃশ্য হয়ে যায় এই মন্দিরটি। কারণ এই মন্দিরটি দিনের বেশিরভাগ সময়ই সমুদ্রের জলে নিমজ্জিত থাকে। কেন এমনটি ঘটে জানেন কি? সমুদ্রে জোয়ার এলে মন্দিরটি ডুবে যায়। আবার ভাটা পড়লে মন্দিরটি পানির মাঝে দৃষ্টিগোচর হয়। জানা গেছে, দিনে দুইবার জোয়ারে সময় মন্দিরটি অদৃশ্য হয়ে যায়।

অনেকেই বলে থাকেন, এই মন্দির নির্মাণ করেছিলেন পঞ্চপাণ্ডবেরা। নিজেদের পা’প মোচন করতেই নাকি তারা এই মন্দিরটি নির্মাণ করেছিলেন। এই মন্দিরের উচ্চতা ২০ ফুট। যা বিশেষ সময় ছাড়া সবসময়ই থাকে সাগরের নীচে। সময় হলে তবেই দেখা মেলে এই মন্দিরের। এই দৃশ্য দেখার জন্যই বহু দর্শনার্থী ভিড় করেন সমুদ্র তটে। মনের আশা পূরণে এই মন্দিরে ভিড় জমান বহু পুণ্যার্থী।

এখান থেকে শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme