Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী: প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী: প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

নিউজ ডেক্স: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত-বার্ষিকী এবং জাতীয় শোক-দিবস উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির-প্রতি শ্রদ্ধা-নিবেদন করেছেন। রাষ্ট্রীয় কর্ম-সূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী আজ-শনিবার (১৫ আগস্ট) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার স্মরণে নির্মিত জাদু’ঘরের (পূর্বতন বাসভবন) সামনে র’ক্ষিত বঙ্গবন্ধুর প্রতি’কৃতিতে পুষ্প’স্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতার-এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা-জানান।

প্রতিকৃতির বেদীতে শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর হাজার বছরের শ্রেষ্ঠ এই বাঙালির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে তিনি সেখানে কিছুক্ষণ নীরবে-দাঁড়িয়ে থাকেন। বাংলাদেশ সশস্ত্র-বাহিনীর একটি সু-সজ্জিত চৌকস-দল এ সময় রাষ্ট্রীয় সালাম-জানায়, বিউগলে করুণ সুর বেজে ওঠে। পঁচাত্তরের ১৫ আগষ্ট শহিদদের-স্মরণে অনুষ্ঠিত বিশেষ’মোনাজাতে এ সময় অংশ’গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার সহ-ধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, তার ৩ ছেলে শেখ কামাল, শেখ জামাল এবং শেখ রাসেল’সহ পরিবারের অধিকাংশ সদস্য ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কাল-রাতে ঘাতক’দের বু’লেটের নির্মম-আঘাতে শ’হিদ হন। জাতির পিতার ২ কন্যা শেখ হাসিনা এবং শেখ রেহানা সে সময় বিদেশে থাকায় প্রাণে-বেঁচে যান। জাতির পিতার স্মৃতির প্রতি-শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী তার মেয়ে, বিশ্ব-অটিজম আন্দোলনের অগ্র’পথিক সায়মা ওয়াজেদ হোসেনকে সঙ্গে নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরের জাতির পিতা এবং তার পরিবারের স্মৃতি-বিজড়িত ভবনটিতে যান (বর্তমানে বঙ্গবন্ধু স্মৃতি-জাদুঘর) এবং সেখানে কিছু সময় অবস্থান করেন। প্রধানমন্ত্রী পরে বনানী কবর’স্থানে যান। যেখানে তার মা’ বঙ্গ’মাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, ৩ ভাই শেখ কামাল, শেখ জামাল এবং শেখ রাসেলসহ সেদিনের ঘটনায় নি’হত পরিবারের অন্যান্য সদস্যদের-সমাহিত করা হয়। প্রধানমন্ত্রী শ্রদ্ধা’ঞ্জলী নিবেদনের পর কবর’গুলোতে ফুলের পাঁপড়ি-ছড়িয়ে দেন।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme