Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
বিশ্বে প্রথম করোনা-ভ্যাকসিনের চূড়ান্ত-অনুমোদন দিচ্ছে রাশিয়া

বিশ্বে প্রথম করোনা-ভ্যাকসিনের চূড়ান্ত-অনুমোদন দিচ্ছে রাশিয়া

আন্তর্জাতিক খবর: বিশ্বে প্রথম দেশ হিসেবে আগামী দুই-সপ্তাহের মধ্যে করোনা-ভাইরাসের ভ্যা,কসিনের চূড়ান্ত অনুমোদন দেয়ার লক্ষ্য-নির্ধারণ করেছে রাশিয়া। ভ্যা,কসিনের পরীক্ষার ফল-প্রকাশ না করে চূড়ান্ত অনুমোদন দেয়ার এই সিদ্ধান্ত নিয়ে উদ্বেগ-থাকলেও রাশিয়ার কর্মকর্তারা বলেছেন, মস্কো-ভিত্তিক গামালিয়া ইনস্টিটিউটের তৈরিকৃত ভ্যা,কসিনটি আগামী ১০ আগস্ট অথবা তারও আগে চূড়ান্ত-অনুমোদন পেতে পারে বলে তারা আশা করছেন।

মার্কিন সংবাদ-মাধ্যম সিএনএনকে-রুশ কর্মকর্তারা বলেছেন, আগামী ১০ আগস্ট অথবা তার আগে ভ্যা,কসিনটির অনুমোদনের লক্ষ্যে তারা কাজ করছেন। তারা বলেছেন, ভ্যা,কসিনটি জন-সাধারণের ব্যবহারের জন্য অনুমোদিত হবে। তবে মহা-মারি মোকা-বিলায় নিয়োজিত সম্মুখ-সারির স্বাস্থ্য কর্মীরা প্রথমে ভ্যা,কসিনটি পাবেন।

গামালিয়া ইনস্টিটিউটের এই ভ্যা,কসিন তৈরি ও গবেষণা কাজে অর্থায়ন করেছে রাশিয়ার-সার্বভৌম সম্পদ তহবিল। সোভিয়েত আমলে ১৯৫৭ সালে বিশ্বের প্রথম স্যাটেলাইটের সফল-উৎক্ষেপনের কথা উল্লেখ করে রুশ-সার্বভৌম সম্পদ তহবিলের প্রধান কিরিল-দিমিত্রিয়েভ বলেন, ‘এটি একটি স্পুটনিক মুহূর্ত।’ স্পুটনিকের হুইসেল শুনে আমেরিকানরা অবাক হয়েছিলেন। এই ভ্যা,কসিনের ক্ষেত্রেও একই অনুভূতি হবে। ভ্যা,কসিন আনার কাজে রাশিয়াই প্রথম হবে।

এখান থেকে শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme