Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
বেরোবিতে ভর্তি পরীক্ষা: বৈধ আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে

বেরোবিতে ভর্তি পরীক্ষা: বৈধ আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী ১০ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চারটি শিফটে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা চলাকালীন তিনটি আবাসিক হলে শুধু বৈধভাবে থাকা আবাসিক শিক্ষার্থীরা অবস্থান করতে পারবেন। তবে এই ছাড়া ক্যাম্পাসের শিক্ষক-কর্মকর্তাদের ডরমিটরি এবং আবাসিক হলসমূহে ভর্তি পরীক্ষার্থী এবং কোনো অতিথি অবস্থান করতে পারবে না।

মঙ্গলবার জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

ভর্তি পরীক্ষার প্রথম দিন ১০ নভেম্বর এ-ইউনিট, ১১ নভেম্বর বি-ইউনিট, ১২ নভেম্বর সি এবং এফ-ইউনিট, শেষদিন ১৩ নভেম্বর ডি এবং ই ইউনিটের পরীক্ষা গ্রহণ করা হবে।

ভর্তি পরীক্ষার ১ম শিফট সকাল ৯টা থেকে ১০টা, ২য় শিফট বেলা ১১টা থেকে ১২টা, ৩য় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা ও চতুর্থ শিফট দুপুর সাড়ে ০৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চলবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন সম্পন্নকৃত শিক্ষার্থীদের মধ্যে যাদের স্বাক্ষর এবং ছবি ভুল হয়েছে, তাদের আগামী ১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তিসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে পরিবর্তন করতে পারবে এবং এই ছাড়াও যে সব ভর্তিচ্ছু ইংরেজি মাধ্যমে পরীক্ষা দিতে আগ্রহী তাদের আগামী ৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে।

এবার ৬ অনুষদের অধীনে ২১ বিভাগে ১ হাজার ৩১৫টি আসনের বিপরীতে আবেদনপত্র জমা পড়েছে ৭৭ হাজার ৭২৪টি। এই বছর প্রতি আসনের বিপরীতে লড়বেন ৬০ জন ভর্তিচ্ছু। এর আগে ছয়টি অনুষদভুক্ত ২১টি বিভাগে ভর্তির রেজিস্ট্রেশন প্রক্রিয়া গত ০৩ অক্টোবর শুরু হয়ে ২৫ অক্টোবর শেষ হয়।

এ বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সদস্য সচিব তাবিউর রহমান প্রধান বলেন, বিশ্ববিদ্যালয়ের তিন আবাসিক হলের বৈধভাবে অবস্থানকারী শিক্ষার্থীদের খুব দ্রুত আইডি কার্ড দেয়া হবে এবং ভর্তি পরীক্ষা চলাকালীন দায়িত্বে থাকা শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা সার্বক্ষণিক আইডি কার্ড ব্যবহার করবেন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন যে, তিন হলে অ*বৈধভাবে অবস্থান করা শিক্ষার্থীদের কোনোভাবেই পরীক্ষা চলাকালীন থাকতে দেয়া হবে না।

ভর্তি পরীক্ষার রুটিন, প্রবেশপত্রসহ যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের (www.brur.ac.bd)-এর মাধ্যমে জানা যাবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে ২০১৫ সালে শিক্ষার্থীদের তিনটি আবাসিক হল চালুর পর থেকে ভর্তি পরীক্ষা চলাকালীন আবাসিক হল বন্ধ রাখে প্রশাসন।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme