Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
ভারতে গ্যাস রি-এক্সপোর্ট করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

ভারতে গ্যাস রি-এক্সপোর্ট করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের গ্যাস ভারতে দেওয়া হচ্ছে না জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, গ্যাস বিক্রির তথ্য সঠিক নয়, বাংলাদেশ রি-এক্সপোর্ট করবে। তবে এটা দুনিয়ার সকল দেশেই হয়।

মঙ্গলবার দুপুরে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে নির্মাণাধীন আউটার স্টেডিয়াম পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ সকল তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার সিলেট চেম্বারের অভিষেক অনুষ্ঠান, তার নিজস্ব আঞ্চলিক কার্যালয় উদ্বোধন ও ট্যুরিস্ট বাস চালু এবং প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে যোগ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় থেকে দেশের রাজনীতিতে ‘গ্যাস বিক্রির’ বিষয়টি নানা আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। এই বিষয়ে সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ব্যাখ্যা বা বক্তব্য পাওয়া যায়নি। তবে সিলেট সফরে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন যে, বাংলাদেশ বিদেশ থেকে গ্যাস এনে এলএনজি প্রক্রিয়াজাত করে সিলিন্ডারে ঢুকাবে। অর্থাৎ গ্যাস এনে সিলিন্ডারাইজেশন করে ভারতে দেওয়া হবে। তবে দেশের মার্কেট বড় হবে।

প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন আউটার স্টেডিয়াম পরিদর্শনকালে ড. মোমেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদ সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম এবং এই সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, দলের মহানগর শাখার সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর শাখার সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ।

প্রথম ট্যুরিস্ট বাস চালু: সিলেটে প্রথমবারের মতো চালু হলো ট্যুরিস্ট বাস। মঙ্গলবার নগরীর জিন্দাবাজারে এ বাসের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। এই সময় তিনি বলেন যে, থাইল্যান্ডের জিডিপির ২৩ ভাগ আসে পর্যটন খাত থেকে। সুতরাং এদেশের জিডিপিতে পর্যটনের অবদান মাত্র ০.০০৫ ভাগ। দুর্ভাগ্যজনকভাবে অবকাঠামোগত দিক ঠিক না থাকায় আমরা উন্নতি করতে পারিনি।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, দলের জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর শাখার সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শোয়েব, সিনিয়র সহসভাপতি তাহমিন আহমেদ, চন্দন দাস ও পরিচালক আব্দুল রহমান জামিল প্রমুখ।

মেয়র আরিফুল হক জানান যে, সিলেট ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের উদ্যোগে দুটি ট্যুরিস্ট বাস চালু হয়েছে। আগামীতে আরও ছয়টি বাস চালু হবে। সকল বাসে এসি ও ওয়াইফাই থাকবে।

আঞ্চলিক কার্যালয় উদ্বোধন: মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন তার ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে নিয়ে নগরীর জিন্দাবাজারের ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটিতে নিজের আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করেন। এ সময় জেলার আওয়ামী লীগ নেতারাও সেখানে ছিলেন এবং পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার বিকেলে সুরমা নদীর তীরে সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজার সমাপনী দিনে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানের উদ্বোধন করেন। তিনি বিসর্জনও প্রত্যক্ষ করেন। রাতে তিনি সিলেট চেম্বারের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme