Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
মক্কা ছাড়া সৌদির অন্যান্য প্রদেশে কার,ফিউ জা,রি থাকবে

মক্কা ছাড়া সৌদির অন্যান্য প্রদেশে কার,ফিউ জা,রি থাকবে

আন্তর্জাতিক খবর: পবিত্র মক্কা নগরী বাদে সৌদি আরবের অন্যান্য প্রদেশে কার-ফিউ শি,থিল করা হয়েছে। রোববার (২৬ এপ্রিল) সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এক ঘোষণায় কার,ফিউ সাময়িকভাবে শি,থিলের ঘোষণা দিয়েছেন। পবিত্র রমজান মাসে সৌদি নাগরিক এবং প্রবাসীদের জীবনকে আরেকটু সহজ-তর করতেই বাদশাহর সময়োপযোগী এ ঘোষণা।

বিশ্ব-ব্যাপী মহা-মারি আকার ধারণা করা করোনা-ভাইরাসের সং,ক্রমণ এড়াতে কারফিউ জা,রি রয়েছে সৌদিতে। তবে রোববার সৌদি বাদশাহ ঘোষণায় বলেন, ২৯ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত সৌদি আরবে সব ধরনের দোকান-পাট, শপিংমল খোলা রাখা যাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এই সময়ের মধ্যে নাগরিক এবং প্রবাসীরা বাইরে বের হতে পারবেন।

কেবল-মাত্র মক্কা নগরী ছাড়া সৌদি আরবের সর্বত্র বাদশাহর এই ঘোষণার আওতাধীন থাকবে। মক্কা নগরীতে আগের মতোই ২৪ ঘণ্টার কার,ফিউ বলবৎ থাকবে। মক্কাতে করোনা আ,ক্রান্তের সংখ্যা প্রতিদিন অন্য যে কোনো শহরের তুলনায় আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়াতে মক্কা নগরীকে সাময়িক কার,ফিউ শি,থিলতার আওতায় আনা হয়নি।

তবে, সঙ্গত কারণেই এই সুযোগের আওতার বাইরে রয়েছে সেলুন, বিউটি পার্লার, জিম, এবং কমিউনিটি সেন্টারের মতো প্রতিষ্ঠানগুলো। এর বাইরে সব ব্যবসায়িক প্রতিষ্ঠানই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নি,র্বিঘ্নে উ,ন্মুক্ত রাখা যাবে। রোজার মাসে রোজাদারদের নিত্য-প্রয়োজনীয় পণ্য আরও সহজ-লভ্য করতে এবং মানুষের জীবন-যাপনকে আরও সহজ,তর করতেই বাদশাহর কার,ফিউ শি,থিলের এই নি,র্দেশ।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme