Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
মেজর সিনহা মো. রাশেদ খান হ’ত্যায় গণ-শুনানি শুরু

মেজর সিনহা মো. রাশেদ খান হ’ত্যায় গণ-শুনানি শুরু

নিউজ ডেক্স: মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হ’ত্যা মা’মলা সম্পর্কে বিস্তারিত জানতে গণ-শুনানি শুরু করেছে সরকার গঠিত তদন্ত’দল। পূর্ব নির্ধারিত ঘোষণা অনুসারে রোববার সকাল ১০টা থেকে শু’নানির কার্যক্রম শুরু করা হয়। টেক’নাফের শামলাপুর রোহিঙ্গা-ক্যাম্প-ইনচার্জের কার্যালয়ে শু’নানিতে বক্তব্য দিতে আগ্রহীদের নাম রেজিস্ট্রেশনের মাধ্যমে এর কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছেন ত’দন্ত দলের স’দস্য কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত-ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ শাহজাহান আলি।

এলাকার ১২ জন ব্যক্তি শু’নানিতে অংশ নিচ্ছেন। বেলা সাড়ে ১১টা থেকে আনুষ্ঠানিক বক্তব্য গ্রহণ শুরু করে ত’দন্তদল। শু’নানিতে ত’দন্ত কমিটির আহ্বায়ক ও চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, রামু ১০ পদাতিক-ডিভিশনের জিওসি মনোনীত প্রধানমন্ত্রীর কার্যালয়ের লে. কির্নেল সাজ্জাদ, চট্টগ্রামের ডি.আই.জি মনোনীত অতিরিক্ত ডি.আই.জি জাকির হোসেন এবং কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলি উপস্থিত রয়েছেন।

সাম্প্রতিক সময়ে পুলিশের স্বাক্ষীদের অপহরণ করা হয়েছে দা’বি করে পুলিশের অ’যাচিত একটি মা’মলার পর আ’তংক ছড়ায় স্থানীয়দের মাঝে। এরপর শংকা-জেগেছিল সিনহা হ’ত্যার বিষয় নিয়ে প্রত্যক্ষ-দর্শীরা কথা বলবেন কি না। গণ-শুনানিতে আসবেন কিনা তারা। কিন্তু শু’নানির প্রাথমিক প্রক্রিয়া শুরুর পর মেজর সিনহা হ’ত্যার ঘটনা প্রত্যক্ষ’কারী এবং পরবর্তী ঘটনা দেখা অনেকে স্ব-প্রণোদিত হয়ে কথা বলতে নিজের নাম রেজিস্ট্রেশন করেছেন বলে জানিয়েছেন বাহারছরা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন।

তবে স্বেচ্ছায় আসাদের মাঝে পুলিশের-সাজানো কোনো ব্যক্তি রয়েছে কিনা সেই-শংকাও-উড়িয়ে দেয়া যায় না বলে দা’বি করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক-স্থানীয় এক সচেতন ব্যক্তি। শু’নানি গ্রহণকারীরা বক্তব্য শুনেই বুঝতে-পারবেন কারা সাজানো এবং কারা বাস্তবিক ঘটনার প্রত্যক্ষ’কারী, এমনটিই অভিমত তার।

ত’দন্ত কমিটির আহ্বায়ক ও চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয়-কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বলেছিলেন, ত’দন্তের স্বার্থে মাঠ পর্যায়ে যেখানে যাওয়া প্রয়োজন হবে সেখানে যাওয়া হবে। যার যার সঙ্গে কথা বলা দরকার তাদের সঙ্গে কথা বলব। দুঃখ-জনক ঘটনাটির নি’রপেক্ষ এবং স্বচ্ছ-ত’দন্ত করা হবে। এরই অংশ হিসেবে রোববার গণ-শুনানি করা হচ্ছে।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme