Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
যুক্তরাষ্ট্রে হারিকেন-লরার ক’বলে ৮০ লাখ মানুষ

যুক্তরাষ্ট্রে হারিকেন-লরার ক’বলে ৮০ লাখ মানুষ

আন্তর্জাতিক খবর: যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা উপকূলে আ’ঘাত হেনেছে হারিকেন-লরা। এই সময় বাতাসের গতি’বেগ ছিল সর্বোচ্চ ঘণ্টায় দেড়শ মাইল। আর এই হারিকেন লরার প্রভাবে প্রবল বৃষ্টির কারণে যুক্তরাষ্ট্রে হঠাৎ বন্যার-কবলে পড়েছে ৮০ লাখ মানুষ। এছাড়াও বিদুৎ-বিচ্ছিন্ন আছে দুই শহরের সাত লাখ বাসিন্দা। শুক্রবার সিএনএন এই তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার ফেসবুক পোস্টে লুইজিয়ানার মেয়র নিক হান্টার জানিয়েছেন, ঘূর্ণি-ঝড়ে শহরের লেক চার্লসের পানির প্ল্যান্ট ক্ষতি’গ্রস্ত হয়েছে। প্ল্যান্টের অধিকাংশ নালা দিয়ে পানি খুব কম নিস্কাশন-হচ্ছে। স্থানীয়রা বিদ্যুৎ’হীন অবস্থায় আছেন।

বৃহস্পতিবার প্রথম প্রহরে ক্যমিরন ও লুইজিয়ানায় ৪ মাত্রার হারিকেন-লরা ঘণ্টায় ১৫০ মাইল বাতাসের বেগ নিয়ে আ’ঘাত হানে। এই-ঝড়ে ৬ জনের প্রাণ’হানির খবর পাওয়া গেছে। রাতেই লুইজিয়ানার হঠাৎ বন্যা-দেখা দেয়। সকালের মধ্যে পানি তিন ফুট পর্যন্ত বেড়ে যায়। লেক চার্লস এলাকায় সবচেয়ে বেশি ক্ষতি-হয়েছে। ঝড়ে কিছু বাড়ি উড়ে-গেছে।

এছাড়াও আরও জানা যায় যে, প্রবল বৃষ্টির কারণে মিসিসিপির মধ্যাঞ্চল, ও হাইওর নিম্মাঞ্চল, টেনিসি উপত্যকা ও মধ্য আটলান্টিক রাজ্য-গুলোতে শুক্রবার ও শনিবার হঠাৎ বন্যার ঝুঁকি-রয়েছে। বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, শুক্রবার লুইজিয়ানার ৫ লাখের বেশি গ্রাহক এবং টেক্সাসের ২ লাখের বেশি গ্রাহক বিদ্যুৎ-বিচ্ছিন্ন আছেন।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme