Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে- ভিপি নূর

সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে- ভিপি নূর

সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর। তিনি বলেন যে, সরকার ক্ষমতা হারানোর ভয়ে পাগল হয়ে গেছে।

তাই ভিন্নমতের মানুষের ওপর দমন-নিপীড়ন চালাচ্ছে। শুধু বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীরাই নয়, যারা সরকারের অন্যায়-অনিয়ম, লুটপাট-দুর্নীতির বিরুদ্ধে কথা বলছে তাদেরও অত্যাচার-নির্যাতন করা হচ্ছে।

শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশে ভিপি নূর এসব কথা বলেন। তবে নোয়াখালী জেলা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভের আয়োজন করা হয়। বিক্ষোভ মিছিলের আগে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান, মোল্লা বিন ইয়ামিন, মো. আতাউল্লাহসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

সরকারের উদ্দেশে ডাকসু ভিপি নূর বলেন, এভাবে মানুষকে আর দমন করতে পারবেন না। সাধারণ মানুষ হাতে অস্ত্র তুলে নেবে এবং প্রয়োজনে আপনাদের দেশছাড়া করবে।

দেশের স্বাধীনতা, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষা, আইনের শাসন প্রতিষ্ঠা ও সুশাসন নিশ্চিত করার জন্য প্রয়োজনে মানুষ হাতে অস্ত্র তুলে নেবে। তবে তিনি বলেন, রাষ্ট্রের প্রতিটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করা হচ্ছে।

নগ্ন হস্তক্ষেপের কারণে কোনো সাংবিধানিক প্রতিষ্ঠান ঠিকমতো কাজ করতে পারছে না। তবে সরকারের নিয়ন্ত্রণে বিচার বিভাগ।

তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধা দেশে মৃত্যুবরণ করার আকুতি জানিয়েছিলেন। ফলে ভিন্নমতের রাজনীতি করার কারণে তাকে আসতে দেয়া হয়নি এবং দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের ভিপি হয়েও আমি পাসপোর্ট পাইনি।

ভিপি নূর আরও বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির সুস্পষ্ট দুর্নীতির কারণে সেখানের শিক্ষার্থী-শিক্ষকরা আন্দোলন করছেন। তবে ভিসি অপসারণের সেই আন্দোলনে ছাত্রলীগ ন্যক্কারজনকভাবে হামলা চালিয়েছে।

শিক্ষা উপমন্ত্রী তাদের পক্ষেই একরকম সাফাই গেয়েছেন এবং সরকারের সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ থেকেও এ আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme