Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
সাগরে-ঝাঁপ দিয়ে ২ নারীকে বাঁ’চালেন পর্তুগালের প্রেসিডেন্ট

সাগরে-ঝাঁপ দিয়ে ২ নারীকে বাঁ’চালেন পর্তুগালের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক খবর: পর্তুগালের জনপ্রিয় পর্যটন-কেন্দ্র আলগার্ভ সৈ’কতের অদূরে ছোট নৌকায় ঘুরে বেড়ানোর সময় দু’র্ঘটনার কবলে পড়েন দুই নারী। হঠাৎ করে তারা নজরে-পড়েন সেখানে ছুটি কাটাতে যাওয়া প্রেসিডেন্ট মার্সেলো-রেবেলো-ডি-সুসার। আর মুহূর্তেই সাগরে ঝাঁপিয়ে-পড়ে ওই দুই নারীর জীবন-বাঁচান ৭১ বছর বয়সী প্রেসিডেন্ট!

গত শনিবার পর্তুগালের প্রেসিডেন্টের এই উ’দ্ধার তৎপরতার দৃশ্য ধরা-পড়ে বিভিন্ন সংবাদ-মাধ্যমের ক্যামেরায়। ব্রিটিশ সংবাদ’মাধ্যম বি.বি.সি-র প্রতিবেদন থেকে এ- তথ্য জানা গেছে। পর্যটনের ওপর প্রবলভাবে নির্ভরশীল পর্তুগালের অর্থনীতি। করোনা-ভাইরাসের মহা’মারির মধ্যে পর্যটন মারাত্মক’ভাবে ক্ষতি’গ্রস্থ হয়েছে। সে-কারণে আলগার্ভ সৈকতে পর্যটকদের আকৃষ্ট-করতে সেখানে ছুটি কাটাতে গেছেন প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা।

সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপ-শেষ করার কিছু’ক্ষণের মধ্যেই সৈকতের অদূরে ২ নারীকে ডুবে-যেতে দেখতে পান। মুহূর্তেই ঝাঁপিয়ে-পড়ে তাদের উ’দ্ধার করেন প্রেসিডেন্ট। ওই দুই নারীকে উ’দ্ধার তৎপরতার যে ভিডিও-ছড়িয়ে পড়েছে তাতে দেখা গেছে, প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি-সুসা যখন সাঁতার-কেটে তাদের দিকে এগিয়ে যাচ্ছেন ততক্ষণে ঘটনাস্থলে পৌঁছে গেছেন অপর এক ব্যক্তি। কিছুক্ষণের মধ্যেই জেট স্কি-নিয়ে পৌঁছান অপর এক ব্যক্তি। পরে সেই ব্যক্তিই ছোট নৌকাটিকে তীরে ঠেলে-এগিয়ে দেন।

উ’দ্ধারে অংশ নেওয়ার পর পর্তুগালের প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি-সুসা সাংবাদিকদের বলেন, ‘পশ্চিম’মুখী তীব্র-স্রোত থাকায় তারা ছিটকে-পড়েন, উ’ল্টে গিয়ে প্রচুর-পানি গিলে ফেলেন আর তারা না পারছিল ছোট নৌকাটি(কায়াক) আবার সোজা-করতে, না পারছিল তাতে চড়ে বসতে। স্রোত এতটা তীব্র-ছিল যে সাঁতারও-কাটতে পারছিল না।’ ভবিষ্যতে স’তর্ক থাকতে ওই নারীদের পরা’মর্শ দেন তিনি।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme