Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
সিনিয়রদের রানে ফেরার চ্যালেঞ্জ

সিনিয়রদের রানে ফেরার চ্যালেঞ্জ

বাংলাদেশ ক্রিকেট ভক্তদের কাছে ‘পঞ্চ-পাণ্ডব’ খুবই পরিচিত শব্দ। এই পঞ্চ-পাণ্ডবের (মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদুল্লাহ) পারফরম্যান্সের ছায়ায় জুনিয়ররা নির্ভার হয়ে অনেক ম্যাচ খেলেছে। সৌম্য-লিটনদের বিবর্ণ রূপ চাপা থেকেছে। তবে সিনিয়ররা তখন পিঠ চাপড়ে দিয়েছেন তাদের এবং সমর্থন দিয়ে বলেছেন যে, অভিজ্ঞতার ঝুলি সমৃদ্ধ হলে তারাও দলকে টানবে। কিন্তু জুনিয়ররা দায়িত্ব বুঝে নেননি। সিনিয়ররা বিবর্ণ হতেই তাই বাংলাদেশ দলের কঙ্কাল বেরিয়ে পড়েছে।

বিশ্বকাপে পঞ্চ-পাণ্ডবের সবাই ফর্মে ছিলেন না। বিশ্বকাপের পরে তাদের পাঁচজনের জুটি তিনজনে নেমে আসে। শ্রীলংকা সফরে সাকিব-মাশরাফি যাননি। তামিম-মাহমুদুল্লাহ ছিলেন ফর্মহীন। ফলস্বরূপ শ্রীলংকার মাটিতে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্টে এবং জিম্বাবুয়েকে নিয়ে টি-২০ ত্রিদেশীয় সিরিজে নেই তামিম। মাশরাফি এই দুই ফরম্যাট থেকে নিয়েছেন বিদায় । সাকিব, মুশফিক ও মাহমুদুল্লাহ আফগানদের বিপক্ষে টেস্টে বিবর্ণ ছিলেন। বাংলাদেশ বড় ব্যবধানে হেরেছে।

টি-২০ ত্রিদেশীয় সিরিজেও এই তিনজনের ব্যাট হাসেনি এবং জিম্বাবুয়ের বিপক্ষে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বাংলাদেশ। শেষ দিকে তরুণ আফিফ এবং মোসাদ্দেক জুটি গড়ে দলকে দারুণ এক জয় এনে দেন। আফগানিস্তানের বিপক্ষে সিনিয়ররা আবার ব্যর্থ। হারে তার খেসারত দিতে হয় বাংলাদেশ দলকে। এরই মধ্যে আন্তর্জাতিক ক্যারিয়ারে তিন-চার বছর করে কাটানো সৌম্য সরকার-সাব্বির রহমান কিংবা লিটন দাসরা রান পাচ্ছেন না। জাতীয় দলে যারা একেবারে নতুন চাপটা গিয়ে তাই পড়ছে তাদের ওপর।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ফর্মে ফেরার তাগিদটা তাই সিনিয়রদের বেশি। সাকিব-মুশফিক, মাহমুদুল্লাহ-লিটনরা রান পেলে দলে জায়গা পাওয়া তরুণ নাঈম শেখ, আফিফদের জন্য পারফরম্যান্স করা সহজ হয়ে যাবে। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই তাই ঘুরে দাঁড়াতে চাইবেন সিনিয়ররা। মুস্তাফিজুর রহমান এক উইকেট পেলে আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারে ৫০ উইকেট পূর্ণ করবেন। সাব্বির আছেন দেশের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে এক হাজার রান পূর্ণ করার পথে এবং তাদের ছোট ছোট ব্যক্তিগত লক্ষ্যগুলো পূরণ হলে দলের লক্ষ্য অর্জনের পথ এগিয়ে যাবে।

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme