Notice :
আমাদের সাইটে আপনাদের স্বাগতম
১১ মাস ১১ দিন পর বাড়ি ফিরলেন ঋষি

১১ মাস ১১ দিন পর বাড়ি ফিরলেন ঋষি

‘‘ বাড়ি ফিরলাম! ১১ মাস ১১ দিন পর। ধন্যবাদ সবাইকে।’ অল্প কথায় এভাবে মুম্বাইয়ের নিজের উপস্থিতির কথা জানালেন বলিউডের বরেণ্য অভিনেতা ঋষি কাপুর। ১১ মাস ১১ দিন পর নিজের বাড়ি ফেরার আনন্দ যে কত বেশি, সেটা তিনি এখন জানেন এবং তাও আবার ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে, জয়ী হয়ে। এ আনন্দের কিছুটা ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন। নিজের টুইটারে কিছু ছবি দিয়ে হাস্যোজ্জ্বল ঋষি জানালেন তিনি এখন মুম্বাই।

গত মঙ্গলবার ভোর রাতে মুম্বাইয়ে ফেরার কথা জানান এই তারকা দম্পতি। সে সময় তাঁদের মুখের হাসিই বলে দেয় তাঁরা কতটা খুশি। তবে বিমানবন্দরে ধারণ করা ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের আলোকচিত্র এবং ভিডিও চিত্র দেখে মনে হয়েছে একটি লম্বা সময়ের পর দেশে ফিরে দারুণ এক তৃপ্তির ছাপ ঋষি কাপুরের চেহারায় এবং স্ত্রী নিতু কাপুর তো আরও বেশি খুশি ছিলেন।

ক্যানসারের সঙ্গে সংঘর্ষের দিনগুলোর কথা আজও মনে পড়ে বলেই জানান ঋষি কাপুর। প্রায় এক বছর জীবনের বিভিন্ন চড়াই-উতরাইয়ের ওপর দিয়ে তিনি গিয়েছেন। গত বছর ১ অক্টোবর ঋষি কাপুরের মা কৃষ্ণা রাজ কাপুর প্রয়াত হন এবং মায়ের শেষ যাত্রায় তিনি থাকতে পারেননি, তখন যুক্তরাষ্ট্রে পুরোদমে তাঁর চিকিৎসা চলছিল।

সোমবার টুইট করে ঋষি কাপুরের দেশে ফেরার খবর জানান আরেক অভিনেতা অনুপম খের। যুক্তরাষ্ট্র থেকে টুইটারে অনুপম লিখেছেন, ‘প্রায় এক বছর পর তোমরা দেশে ফিরছ। আমি একই সঙ্গে ভীষণ খুশি আবার একটু খারাপও লাগছে। এখানে আমরা একসঙ্গে দারুণ সময় কাটিয়েছি। তার জন্য অনেক ধন্যবাদ। তোমাদের ভীষণ মিস করব।’ আর ঋষি কাপুর ছবিটি দিয়ে লিখেছেন, ‘ওহ, খের সাহেব! ভবিষ্যতে অবশ্যই না খেয়ে আসবেন এবং আমাদের সঙ্গে লাঞ্চ করবেন এবং ’ ঋষি কাপুরের বাড়ি ফেরার এই খবরের নিচে আশা ভোসলে লিখেছেন, ‘গত বছর আমার জন্মদিনে তুমি শুভেচ্ছা জানিয়েছিলে। সেবার তোমাদের নিমন্ত্রণ জানিয়েছিলাম। কিন্তু তখন থেকে তোমরা যুক্তরাষ্ট্রে। আশা করছি শিগগিরই দেখা হবে।’

এর আগে ঋষি কাপুরের স্ত্রী নীতু কাপুর এক রেস্তারাঁয় সময় কাটানোর ছবি এবং ভিডিও দেন নিজের ইনস্টাগ্রামে অ্যাকাউন্টে। সেখানে তিনি লিখেছেন, ‘বালাজি দর্শনের পর কিছু তামিল ভাষায় কথা বলে মনোরঞ্জনের চেষ্টা করছি।’ ভিডিওতে নীতুর এমন সুন্দর তামিল উচ্চারণ শুনে ইনস্টাগ্রামে বিস্ময় প্রকাশ করে মন্তব্য করতে দেখা গেছে অনেক ভক্তদের।

নিউইয়র্কে চিকিৎসা চলাকালীন ঋষির সঙ্গে দেখা করতে যান নানা অঙ্গনের তারকারা। সে তালিকায় আছেন ক্রিকেট তারকা সুনীল গাভাস্কার থেকে শুরু করে বলিউড তারকা শাহরুখ খান। এক বছর কীভাবে এই কঠিন সময় কাটিয়েছেন, সম্প্রতি তা এক সাক্ষাৎকারে বর্ণনা করেছেন নীতু কাপুর। সে সাক্ষাৎকারে জানা গেছে আপাতত ক্যানসার থেকে মুক্ত আছেন ঋষি কাপুর।

গত বছর ২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের উদ্দেশে উড়ে যান ঋষি কাপুর। দীর্ঘ এক বছর ক্যানসারের চিকিৎসার জন্য সেখানেই ছিলেন। প্রথমে খবরটি পুরোপুরি গোপন রাখেন। তাঁর অসুস্থতার খবর জানানোর ব্যাপারে পরিবারের পক্ষ থেকে কঠোর গোপনীয়তা রক্ষা করা হয়। সংবাদমাধ্যম থেকে বারবার প্রশ্ন করা হলেও অনেক দিন সরাসরি কেউ কিছু বলেননি। কিন্তু একসময় সবই জানাজানি হয়ে যায়।

একসময় নিজেই ক্যানসার নিয়ে বলেছেন ঋষি কাপুর। ইনস্টাগ্রামে আবেগাপ্লুত ঋষি কাপুর লিখেছেন, ‘সৃষ্টিকর্তার কাছে আমি কৃতজ্ঞ। আবার জীবনযুদ্ধে ফিরতে পেরেছি। তিনি আমাকে ধৈর্য ধরতে শিখিয়েছেন। আমাকে নতুন জীবন দিয়েছেন। আমি এখন ক্যানসারমুক্ত।’ ঋষি কাপুর আরও বলেছেন, ‘ক্যানসার থেকে মুক্ত হয়ে নতুন করে জীবনে ফেরা মোটেও সহজ ছিল না। এর জন্য ধন্যবাদ জানাই চিকিৎসক, আমার পরিবার আর ভক্তদের। এই কঠিন সময়ে সবাই আমার পাশে থেকেছেন।’

এখান থেকে শেয়ার দিন

Comments are closed.




© All rights reserved © 2019 agambarta24.com
Design BY NewsTheme